1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. starnt1991@gmail.com : Shawkat :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

জেলায় সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে কঠোর হবে প্রশাসন

সৈকত
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১২ বার পড়া হয়েছে

কক্সবাজার জেলায় আগামী ২৩ মে পর্যন্ত সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে কঠোর হওয়ার সিদ্ধান্ত সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এ ক্ষেত্রে জেলার চারটি স্থানকে অধিক গুরুত্ব দেওয়া হবে। এই স্থানগুলো হলো, কক্সবাজার সদর, ঈদগাঁও, উখিয়া ও টেকনাফ। টেকনাফকে জেলার অন্যান্য স্থান থেকে পুরোপুরি বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত হয়েছে। বুধবার অনুষ্ঠিত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্রমতে, সভার সিদ্ধান্ত অনুসারে সীমান্তবর্তী টেকনাফ উপজেলা থেকে কাউকে বের হতে দেয়া হবে না, আবার বাইরের কাউকে টেকনাফে ঢুকতেও দেয়া হবে না। এছাড়াও আন্তজেলা বাস চলাচল বন্ধ থাকবে। পর্যটন কেন্দ্রও যথারীতি বন্ধ থাকবে। হোটেলগুলো বন্ধ থাকবে। রোহিঙ্গা ক্যাম্প থেকে কোন লোকজন যাতে বের হতে না পারে সে ব্যাপারো কড়াকড়ি আরোপ করা হবে। ক্যাম্পগুলোতে অভ্যন্তরীণ চলাচলও নিয়ন্ত্রণ করা হবে।

দোকানপাট সকাল ১০ থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। এরপরে খোলা রাখা হলে অভিযান পরিচালনা করা হবে। রোহিঙ্গা ক্যাম্পে সংক্রমন বৃদ্ধি পাওয়ায় আক্রান্তদের আইসোলেশনে নেয়াসহ আইসোলেশন কেন্দ্রগুলো সক্রিয় করার সিদ্ধান্ত হয়েছে। কাঁচাবাজারসহ অন্যান্য বাজারগুলো তদারক করার জন্য বিশেষ টিম গঠন করা হবে বলে জানানো হয়েছে সভায়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন